ছাত্রদের চুলে ‘বখাটে স্টাইল’ নিষিদ্ধ! - students vews

Latest

BANNER 728X90

Friday, March 8, 2019

ছাত্রদের চুলে ‘বখাটে স্টাইল’ নিষিদ্ধ!

আকাশ সংস্কৃতির এই যুগে উঠতি বয়সের বখে যাওয়া কিশোর-তরুণরা অনুসরণ করছে বিদেশি সিনেমায় বা টিভি পর্দায় দেখা বখাটে চরিত্রকে। শুধু তাই নয়, অনেক অর্ধশিক্ষিত ছেলেপুলে আবার পাশ্চাত্যের ‘সমকামী’ ও ‘শয়তান উপাসক’ পরিচয় বহনকারী হেয়ার স্টাইলও নিজের মাথায় বয়ে বেড়াচ্ছে নির্দ্বিধায়। আর বেশিরভাগ ক্ষেত্রেই এসব আপত্তিকর হেয়ার স্টাইলকে স্কুল-কলেজের ছাত্রদের মাঝে জনপ্রিয় করার পেছনে ভূমিকা রাখেন এলাকার অশিক্ষিত নরসুন্দররা।
এবার স্কুল-কলেজের ছাত্রদের চুলে ‘হোমোসেক্সুয়াল হেয়ার স্টাইল’ ও ‘ডেভিল ওঅরশিপিং হেয়ার স্টাইল’ নিষিদ্ধ করা হয়েছে সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নে। সেলুন মালিকদের সঙ্গে বৈঠক করে স্কুল কলেজের ছাত্রদের চুলে বখাটে হেয়ার কাট না দিতে নির্দেশ দিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়াম্যান ফখরুল আলম সমর। বৈঠকে প্রায় তিন শতাধিক নরসুন্দর ও সেলুন মালিক অংশ নেন।
বখাটে হেয়ার কাটিং ঘিরে ইউনিয়নে নেতিবাচক প্রভাব পড়ায় অভিভাবক ও শিক্ষকদের মধ্যে উদ্বেগ দেখা দেয়। এ ব্যাপারে তেঁতুলঝোড়া ইউনিয়নে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের সম্মিলিত সংগঠন কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের দাবির প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেয় ইউনিয়ন পরিষদ। বিষয়টি পরিষদ থেকে নিয়মিত দেখভাল করা হবে বলেও জানান  চেয়াম্যান ফখরুল আলম সমর। ইউপি চেয়ারম্যানের এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় অভিভাবক ও শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, ইসলামী প্রজাতন্ত্র ইরানসহ বেশ কিছু মুসলিমপ্রধান দেশে ‘হোমোসেক্সুয়াল হেয়ার স্টাইল’ ও ‘ডেভিল ওঅরশিপিং হেয়ার স্টাইল’ নিষিদ্ধ করা হয়েছে।
ছাত্রদের চুলে ‘বখাটে স্টাইল’ নিষিদ্ধ!stublogspot.comdentkst.
stublogspot.comdentkst.

1 comment:

  1. Hello.. I m fan of your work !!
    I want to do blogging as a part time as I am a school student. So, I just buy a domain and i'm starting this. can some one suggest for News one Bangladesh website.
    Thanks in Advance!!!

    ReplyDelete