- students vews

Latest

BANNER 728X90

Wednesday, March 6, 2019

অরিজিনাল পিস্তলসহ চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হওয়ার ঘটনা তদন্ত করছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।উল্লেখ্য, ইলিয়াস কাঞ্চন নিজেই ভুল করে তার ব্যাগে পিস্তল নিয়ে আসার কথা জানান এবং স্ক্যানিং মেশিনে তা কেন ধরা পড়লো না তা নিয়ে বিষ্ময় প্রকাশ করেন।
কাঞ্চনের অভিযোগের প্রেক্ষিতে শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক গণমাধ্যমকে বলেন, ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।
তদন্ত কমিটির প্রধানের নাম কিছুক্ষণের মধ্যে জানানো হবে বলে জানান তিনি।
উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে শাহজালাল বিমানবন্দর হয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন ইলিয়াস কাঞ্চন। এ সময় মনের অজান্তে তিনি তার ব্যাগে থাকা লাইসেন্স করা পিস্তলটি বাসায় রেখে আসতে ভুলে যান বলে জানান।
নভোএয়ারের বুকিং কাউন্টারে গিয়ে ইলিয়াস কাঞ্চন জানান, ৯ এমএম পিস্তল আর ১০ রাউন্ড গুলি তিনি ভুলে সঙ্গে করে নিয়ে এসেছেন।
বিমানবন্দরের বেহাল অবস্থার বিবরণ দিতে গিয়ে তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই দফা ব্যাগ ও দেহ তল্লাশি করেছে। কিন্তু কোন কারণে পিস্তলটা শো করল না আমি পরে তাজ্জব হয়ে গেলাম।
মনের অজান্তে নিয়ে আসা পিস্তলটির বিষয়ে পরে তিনি বিমানবন্দরের নিরাপত্তা বিভাগকে জানান। তাৎক্ষণিক শাহজালাল কর্তৃপক্ষ চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের কাছে দুঃখ প্রকাশ করে।
উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ‘ছিনতাইয়ের’ চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক। ভিডিও ফুটেজে দেখা গেছে, সেসময় তার সঙ্গে থাকা খেলনা পিস্তলটি শাহজালাল বিমান বন্দরের স্ক্যানিং মেশিনে ধরা পড়েনি।
ওই ঘটনার পর শাহজালালসহ দেশের সব কটি বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে সিভিল এভিয়েশন থেকে জানানো হয়। কিন্তু ওই ঘটনার তদন্ত শেষ হতে না হতেই ইলিয়াস কাঞ্চনের পিস্তলসহ বিমানবন্দরে প্রবেশের এই ঘটনা ঘটলো।

No comments:

Post a Comment